যুক্তরাষ্ট্র

ইউক্রেনকে ফের ৮০ কোটি ডলারের সামরিক সহায়তার ঘোষণা বাইডেনের

নন্দন নিউজ ডেস্ক: চলমান যুদ্ধ পরিস্থিতিতে ইউক্রেনকে আরও ৮০ কোটি ডলারের সামরিক সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। রাশিয়ার নতুন হামলা মোকাবিলায় ইউক্রেনকে এ প্যাকেজের আওতায় ভারী অস্ত্র সরবরাহ করা হবে বলেও জানানো হয়। খবর আল-জাজিরার।

বাইডেন বলেন, সামরিক সহায়তা ছাড়াও ইউক্রেন সরকারকে সরাসরি ৫০ কোটি ডলারের অর্থনৈতিক সহায়তা দেওয়া হবে। যুক্তরাষ্ট্রের বন্দরে রাশিয়ার জাহাজ নিষিদ্ধ করা হবে বলেও জানানো তিনি।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট আরও বলেন, ইউক্রেনকে রেকর্ড গতিতে সামরিক অস্ত্র ও সরঞ্জাম সরবরাহ করছে ওয়াশিংটন। এগুলো রাশিয়ার অগ্রগতি থামাতে ইউক্রেনের সেনাদের সাহায্য করবে।

এর আগে অর্থাৎ ১৪ এপ্রিল যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ইউক্রেনকে ৮০ কোটি ডলারের সামরিক সহায়তা দেওয়ার ঘোষণা দেয়। ইউক্রেনের প্রতিরক্ষা ব্যবস্থা শক্তিশালী করতে ও দেশটির পূর্বাঞ্চলে রাশিয়ার হামলা মোকাবিলায় এ সহায়তা দেওয়া হয়।

তখন বাইডেন এক বিবৃতিতে জানান, এবারের প্যাকেজে আর্টিলারি ব্যবস্থা, অর্টিলারি রাউন্ডস, সাঁজোয়া যান ও হেলিকপ্টার অন্তর্ভুক্ত থাকবে। এখন আবারও দেশটির পক্ষ থেকে ৮০ কোটি ডলারের সামরিক সহায়তার ঘোষণা এলো।

সম্পর্কিত নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button