যুক্তরাষ্ট্র

ওয়াশিংটনে রুশ দূতাবাস ‘অবরুদ্ধ’, কর্মীদের ‘হুমকি’ দেওয়ার অভিযোগ

নন্দন নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে অবস্থিত রুশ দূতাবাস ‘অবরুদ্ধ’, হিউস্টন এবং নিউইয়র্ক কনস্যুলেটের ব্যাংক অ্যাকাউন্ট বন্ধ এবং কর্মীদের হুমকি দেওয়া হচ্ছে বলে ওয়াশিংট দূতাবাসের রাষ্ট্রদূত আনাতোলি আন্তোনভের বরাত দিয়ে রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আরআইএ এক প্রতিবেদনে জানিয়েছে। খবর আল জাজিরার।

আন্তোনভ বলেন, দূতাবাসটি মূলত মার্কিন সরকারী সংস্থাগুলো অবরুদ্ধ করে রেখেছে। হিউস্টন এবং নিউইয়র্কে আমাদের দুইটি কনস্যুলেটের অ্যাকাউন্ট ব্যাংক অব আমেরিকা বন্ধ করে দিয়েছে।

তিনি আরও বলেন, আমরা ফোনে হুমকি পাচ্ছি এবং হুমকি চিঠিও এসেছে… এক পর্যায়ে দূতাবাস থেকে বের হওয়ার পথও বন্ধ করে দেওয়া হয়েছে।

এদিকে, ইউক্রেনের খারকিভে শনিবার রাতভর হামলা চালিয়ে নয়টি সামরিক স্থাপনাসহ চারটি অস্ত্র গুদাম উড়িয়ে দিয়েছে বলে দাবি করেছে রাশিয়ার পররাষ্ট্র  মন্ত্রণালয়।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় আরও জানায়, রাশিয়ার মিসাইল হামলায় ওই এলাকার আরও চারটি অস্ত্র গুদাম ধ্বংস হয়ে গেছে। এছাড়া দিনিপ্রোপেত্রোভস্ক অঞ্চলে ইউক্রেনীয় সেনাবাহিনীর একটি বিস্ফোরক উৎপাদন কারখানাও রাশিয়ার মিসাইল ধ্বংস করেছে বলে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় দাবি করেছে।

ইউক্রেনের পূর্বাঞ্চলীয় লুহানস্ক অঞ্চলে রাশিয়ার গোলাবর্ষণে আটজন নিহত হয়েছেন। এতে আরও দুজন আহত হয়েছেন বলে জানিয়েছেন আঞ্চলিক প্রধান সেরহি হাইদাই।

সম্পর্কিত নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button