কোভিড-১৯

ভারতে করোনা শনাক্ত ও মৃত্যুতে নতুন রেকর্ড

করোনাভাইরাসে বিপর্যস্ত ভারতে গত ২৪ ঘণ্টায় তিন লাখের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে এবং মারা গেছে ৩ হাজার ২৯৩ জন। ভারতে সপ্তম দিনের মত এটিই সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। মহামারি শুরুর পর থেকে দক্ষিণ এশিয়ার এ দেশটিতে করোনায় মৃত্যুর মোট সংখ্যা ছাড়িয়েছে দুই লাখের ঘর।

আজ বুধবার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩ লাখ ৬০ হাজার ৯৬০ জন। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৭৯ লাখ ৯৭ হাজার ২৬৭ জনে।গত কয়েকদিন ধরে ভারতে দৈনিক মৃত্যু আড়াই হাজারের ওপরে ছিল। কিন্তু গত ২৪ ঘণ্টায় সেটি ছাড়িয়ে গেছে। এতে মোট মৃত্যুর সংখ্যা পার হয়েছে দুই লাখের ঘর। মহামারির শুরু থেকে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ১ হাজার ১৮৭ জনে।এর আগে গতকাল মঙ্গলবার ভারতে করোনায় মৃত্যু হয় ২ হাজার ৭৬৪ জনের। আক্রান্ত হয়েছিলেন ৩ লাখ ১৯ হাজার ৪৩৫ জন। আগের দিন সোমবার মৃত্যু হয় দুই হাজার ৮১২ জনের আক্রান্ত হন তিন লাখ ৫২ হাজার ৯৯১ জন।

ভারতে সবচেয়ে করোনা আক্রান্ত পাঁচটি রাজ্য হলো মহারাষ্ট্র, কেরল, কর্ণাটক, তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশ। পশ্চিমবঙ্গে করোনা পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। দেশটির বিভিন্ন স্থানের স্বাস্থ্যব্যবস্থা ভেঙে পড়েছে। অক্সিজেন, বেড ইত্যাদির সংকট দেখা দিয়েছে। মে মাসে সংক্রমণ পিক-এ পৌঁছবে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button