কোভিড-১৯ভারত

ভারতের অন্ধ্র প্রদেশের হাসপাতালে অক্সিজেন সরবরাহে সমস্যা, ১১ করোনা রোগীর মৃত্যু

ভারতের অন্ধ্র প্রদেশের একটি হাসপাতালে অক্সিজেন সরবরাহে সমস্যার কারণে করোনায় আক্রান্ত ১১ জন রোগীর মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার এনডিটিভি অনলাইনে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

হাসপাতালটি অন্ধ্র প্রদেশের তিরুপাতি শহরে অবস্থিত। হাসপাতালটির আইসিইউতে অক্সিজেন সরবরাহে বিঘ্ন ঘটার কারণে গতকাল সোমবার রাতে ওই রোগীদের মৃত্যু হয়।

স্থানীয় জেলা কালেক্টর এম হরি নারায়ণন বলেন, অক্সিজেন সিলিন্ডার পুনরায় ভরতে পাঁচ মিনিটের মতো ব্যবধান তৈরি হয়েছিল। এতে চাপ কমে যায়। যা থেকে করোনায় আক্রান্ত ১১ জন রোগীর মৃত্যু ঘটে।হরি নারায়ণন জানান, পাঁচ মিনিটের মধ্যে অক্সিজেন সরবরাহ পুনরুদ্ধার করা হয়। এখন সবকিছুই স্বাভাবিক আছে। আর দুশ্চিন্তার কারণ নেই।তবে রোগীদের স্বজনদের অভিযোগ, অক্সিজেন সরবরাহে বিঘ্নের ঘটনা অন্তত ৪৫ মিনিটের মতো স্থায়ী ছিল।

এনডিটিভির খবরে বলা হয়েছে, অক্সিজেন সরবরাহে সমস্যা দেখা দিলে প্রায় ৩০ জন চিকিৎসক আইসিইউতে ছুটে যান। তাঁরা রোগীদের বাঁচিয়ে রাখার চেষ্টা করেন। কিন্তু চিকিৎসকদের চেষ্টা ব্যর্থ হয়।

অক্সিজেন সরবরাহে বিঘ্ন থেকে করোনা রোগীদের মৃত্যুর এই ঘটনায় রাজ্যের মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডি গভীর দুঃখ প্রকাশ করেছেন। এ নিয়ে তিনি জেলা কালেক্টরের সঙ্গে কথা বলেছেন। এ ঘটনা তদন্ত করতে নির্দেশ দিয়েছেন তিনি। এ ধরনের ঘটনা যাতে আর না ঘটে, সে জন্য কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী।

ভারতে করোনা মহামারি মারাত্মক আকার ধারণ করেছে। এই ভয়াবহ পরিস্থিতিতে দেশটিতে অক্সিজেনের তীব্র সংকট রয়েছে। অক্সিজেন–সংকটের কারণে দেশটিতে ইতিমধ্যে করোনায় অনেক রোগীর মৃত্যু হয়েছে। বিদেশ ও দেশের অন্য এলাকা থেকে অক্সিজেন এনে পরিস্থিতি মোকাবিলার চেষ্টা চালানো হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button