যুক্তরাষ্ট্র

সাবেক পুলিশ কর্মকর্তার বাড়িতে মাটিচাপা দেওয়া অবস্থায় মিলল ১০ লাশ

মধ্য আমেরিকার দেশ এল সালভাদরে সাবেক এক পুলিশ কর্মকর্তার বাড়ি থেকে মাটিচাপা দেওয়া অবস্থায় সাত নারী ও তিন শিশুর লাশ পাওয়া গেছে। দেশটির পশ্চিমাঞ্চলীয় শহর চালচুআপায় ওই পুলিশ কর্মকর্তার বাড়িতে একটি মামলার তদন্ত চালাতে গিয়ে এই লাশগুলো উদ্ধার হয়। কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরার খবরে এ তথ্য জানানো হয়।

দেশটির অ্যাটর্নি জেনারেলের দপ্তর জানায়, ৫১ বছর বয়সী হুগো ওসোরিও চাভেজ ওসোরিও নামের ওই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে যৌন অপরাধ ও ১৩টি খুনের মামলার তদন্ত চলছে।একজন নারী ও তাঁর মেয়েকে হত্যার অভিযোগে গত শনিবার গ্রেপ্তার হন হুগো। এপির খবরে বলা হয় এ হত্যার কথা তিনি স্বীকার করেছেন। এক প্রতিবেশী ওই নারীর সাহায্য চেয়ে আকুতি শুনতে পেয়ে পুলিশকে খবর দেন।পুলিশ কর্মকর্তারা ওই বাড়িতে গিয়ে ৫৭ বছরের ওই নারী ও তাঁর ২৬ বছরের মেয়েকে রক্তের ওপর পড়ে থাকতে দেখেন। মা-মেয়ের অবস্থা দেখে প্রাথমিকভাবে তাঁদের যৌন নির্যাতন করা হয়েছিল বলে পুলিশের সন্দেহ হয়। তদন্তের অংশ হিসেবে ওই ব্যক্তির নামে বিভিন্ন স্থানে থাকা সম্পদ তদন্ত করে দেখা হচ্ছে।

তদন্ত কর্মকর্তারা জানান, যৌন হয়রানির দায়ে ২০০৫ সালে হুগো চাকরি হারান ও পাঁচ বছরের কারাদণ্ড ভোগ করেন।

নিহতদের মধ্যে ৭ বছরের এক মেয়ে শিশু এবং ২ ও ৯ বছরের দুই ছেলে শিশু রয়েছে। ওই পুলিশ কর্মকর্তার বাড়ির জায়গা থেকে আরও সাতটি কবরে পাওয়া লাশের বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। ওই এলাকার অন্তত ২৫ জন নিখোঁজ আছেন।

অ্যাটর্নি জেনারেলের অফিস টুইটারে জানিয়েছে, নিহতদের মধ্যে কয়েকজনকে দুই বছর আগে হত্যা করা হয়েছে। আট নারীসহ মোট ১৩ জনকে হত্যাকাণ্ডে সহযোগিতার অভিযোগে আরও নয়জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button