ইউরোপ

ইতালিতে কেবল কার দুর্ঘটনায় ৫ ইসরায়েলিসহ নিহতের সংখ্যা বেড়ে ১৪

ইতালিতে কেবল কার দুর্ঘটনায় নিহত মানুষের সংখ্যা বেড়ে ১৪ হয়েছে। গতকাল রোববার দুপুরে দেশটির উত্তরাঞ্চলে মাজোরে লেকের কাছে একটি পাহাড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তিদের মধ্যে একটি শিশুও রয়েছে।

এ দুর্ঘটনার কিছু ছবি প্রকাশ করেছে ইতালির জরুরি সেবা বিভাগ। এতে দেখা যায়, পাহাড়ের ঢালে এই কেবল কারের বগি পড়ে আছে।এ দুর্ঘটনার পর ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, নিহত ব্যক্তিদের মধ্যে পাঁচজন ইসরায়েলের নাগরিক।স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, দুর্ঘটনায় আহত দুই শিশুকে তুরিনের হাসপাতালে নেওয়া হয়েছে। তাদের বয়স পাঁচ ও সাত বছর।

ন্যাশনাল আলপাইন রেসকিউ সার্ভিসের পক্ষ থেকে তাদের মুখপাত্র রাইনিউজ ২৪ টেলিভিশন চ্যানেলকে বলেছেন, এটা মারাত্মক দুর্ঘটনা। অনেক উঁচু থেকে পড়ার কারণে গাড়িটি চূর্ণবিচূর্ণ হয়ে গেছে।

স্ট্রেসা-আলপটাইন-মোত্তারনে কেবল কারের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, সমুদ্রপৃষ্ঠ থেকে ১ হাজার ৪৯১ মিটার উচ্চতায় ওই কেবল কারে সাধারণত যাত্রীদের ২০ মিনিট চড়ার সুযোগ দেওয়া হয়।স্থানীয় গণমাধ্যমে বলা হচ্ছে, পাহাড়ের ওপরের স্টেশনে পৌঁছানোর ৩০০ মিটার আগে দড়ি ছিঁড়ে কেবল কারটি নিচে পড়ে যায়।

ইতালির সংবাদ সংস্থা আনসা বলেছে, দুর্ঘটনার আগে ওই কেবল কারে ১১ জন যাত্রী ছিল। করোনাভাইরাসের বিধিনিষেধ তুলে নেওয়ার পর সেটি সম্প্রতি চালু করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button