ইউরোপখেলাফুটবলবিশ্ব

আর্জেন্টিনা কোচ চিলির বিপক্ষে ম্যাচের দল জানিয়ে দিলেন

কোপা আমেরিকা ব্রাজিলে হবে—এটা নিশ্চিত করে দিয়েছে কনমেবল ও ব্রাজিল সরকার। এখন নতুন আর কোনো ঝামেলা না হলে হয়তো ১৩ জুন থেকেই শুরু হবে দক্ষিণ আমেরিকার জাতীয় দলগুলোর শ্রেষ্ঠত্বের এই লড়াই। তবে তার আগেও বসে থাকবে না দক্ষিণ আমেরিকার দলগুলো। বিশ্বকাপ বাছাইয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের প্রতিটি দল দুটি করে ম্যাচ খেলবে কোপার আগেই।

বাংলাদেশ সময় আগামী শুক্রবার ভোরে চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনা। সান্তিয়াগো দেল এস্তেরোর সেই ম্যাচের জন্য আজ একাদশ জানিয়ে দিয়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। গত কয়েক দিনের গুঞ্জন সত্যি করে দিয়ে এ ম্যাচে আর্জেন্টিনার গোলবারের নিচে দাঁড়াবেন দারুণ ফর্মে থাকা অ্যাস্টন ভিলা গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ।

রক্ষণভাগে আছেন ভিয়ারিয়ালের হুয়ান ফয়থ, আতালান্তার ক্রিস্টিয়ান রোমেরো, ফিওরেন্টিনার লুকাস মার্তিনেজ-কার্তা, আয়াক্সের নিকোলাস তালিয়াফিগো। মাঝমাঠে খেলবেন উদিনেসের রদ্রিগো দি পল, পিএসজির লিয়ান্দ্রো পারেদেস ও সেভিয়ার লুকাস ওকাম্পোস। আক্রমণভাগে বার্সেলোনার লিওনেল মেসির সঙ্গে পিএসজির আনহেল ডি মারিয়া ও ইন্টার মিলানের লাওতারো মার্তিনেজ। পুরোপুরি ইউরোপিয়ান ক্লাবের খেলোয়াড়দের নিয়েই শুরুর একাদশ সাজিয়েছেন আর্জেন্টিনার কোচ।

গত বছর নভেম্বরে আর্জেন্টাইন কিংবদন্তি ও সর্বকালের অন্যতম সেরা ফুটবলার ডিয়েগো ম্যারাডোনার মৃত্যুর পর এই প্রথম কোনো ম্যাচ খেলতে নামছেন লিওনেল মেসিরা। এ ম্যাচে তাই ম্যারাডোনাকেও শ্রদ্ধাভরে স্মরণ করবে আর্জেন্টিনা দল। চিলির বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের এ ম্যাচে ম্যারাডোনার ছবি আঁকা বিশেষ টি-শার্ট পরে নামবেন মেসি-মার্তিনেজরা। মেসিদের লক্ষ্যও থাকবে না–ফেরার দেশে চলে চাওয়া কিংবদন্তির স্মরণে এ ম্যাচটায় জয় নিয়েই মাঠ ছাড়া।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button