বাংলাদেশরাজনীতি

ভবন মালিকসহ পাঁচজন জামিন পেলেন

পুরান ঢাকার আরমানিটোলার হাজী মুসা ম্যানশনের রাসায়নিক গুদামে অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় করা মামলায় ভবনের মালিক মোশতাক আহমেদসহ দুজন জামিন পেয়েছেন। গতকাল সোমবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত তাঁদের জামিন মঞ্জুর করেন। একই আদালত আগের দিন রোববার মামলার আরও তিন আসামিকে জামিন দেন। প্রথম আলোকে এই তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের অপরাধ ও তথ্য বিভাগের উপপরিদর্শক (এসআই) হেলাল উদ্দিন।

সোমবার জামিন পাওয়া অপর আসামি হলেন মুসা ম্যানশনের কেমিক্যাল ব্যবসায়ী বদরুজ্জামান। আর আগের দিন আরও তিন কেমিক্যাল ব্যবসায়ী জামিন পান। তাঁরা হলেন, বদরুজ্জামান, মো. বাপ্পী, মো. সাঈদ ও মো. গাফফার। এর আগে গত ১২ মে এ মামলায় গ্রেপ্তার আরও দু্জন কেমিক্যাল ব্যবসায়ী মোহাম্মদ মোস্তফা ও মোস্তাফিজুর রহমান জামিন পান।

আদালত সংশ্লিষ্টসূত্রগুলো বলছে, এ মামলার এজাহারভুক্ত আসামি মুসা ম্যানশনের মালিক মোস্তাক আহমেদসহ অন্য আসামিরা আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি নিয়ে আদালত তাঁদের জামিন মঞ্জুর করেন।

গত ২৩ এপ্রিল পুরান ঢাকার আরমানিটোলার হাজী মুসা ম্যানশনের নিচতলায় থাকা রাসায়নিকের দোকানে আগুন লাগে। এ ঘটনায় পাঁচজন মারা যান। ফায়ার সার্ভিসের চার সদস্যসহ আহত হয়েছেন ২৫ জন। আগুনের ঘটনায় পুলিশের পক্ষ থেকে হাজী মুসা ম্যানশনের মালিকসহ কয়েকজনের বিরুদ্ধে মামলা করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button