কানাডাযুক্তরাষ্ট্র

বাইডেন জনসনকে সাইকেল উপহার দিলেন

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি গত শনিবার এক প্রতিবেদনে জানিয়েছে, জনসনের জন্য এই সাইকেলটি তৈরি করেছে ফিলাডেলফিয়ার ছোট একটি প্রতিষ্ঠান। নীলের ওপর লাল–সাদা রঙের মিশেলে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের পতাকার আবহ ফুটিয়ে তোলা হয়েছে এতে। সঙ্গে রয়েছে একই রঙের হেলমেট। তাতে দুই দেশের পতাকার ছবি রয়েছে।

বরিস জনসনের সাইকেলপ্রীতির কথা সবার জানা। বিভিন্ন সময় লন্ডনের পথে তাঁকে সাইকেলে চেপে চলতে দেখা যায়। বাইডেনও জনসনের এমন আগ্রহের কথা জানেন। এ জন্য দ্বিপক্ষীয় বৈঠকে তিনি জনসনের পছন্দের জিনিস উপহার হিসেবে নিয়েছেন। গত শুক্রবার যুক্তরাজ্যের কর্নওয়েলে জি–৭ বৈঠকে সাক্ষাৎ হয়েছে বাইডেন ও জনসনের।

এদিকে যুক্তরাষ্ট্রের গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, সাইকেলটি তৈরি করেছে মার্কিন প্রতিষ্ঠান বিলেঙ্কি সাইকেল ওয়ার্কস। প্রতিষ্ঠানটির মালিক স্টিফেন বিলেঙ্কি গত ২৩ মে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়কে হেলমেটসহ সাইকেলটি হস্তান্তর করেন। এটির বাজারমূল্য ৪ হাজার ৫০০ ডলার। তবে বাইডেন প্রশাসনকে সেটি তিন ভাগের এক ভাগ দামে (১ হাজার ৫০০ ডলারে) দিয়েছে প্রতিষ্ঠানটি।

স্টিফেন বিলেঙ্কি গণমাধ্যমকে জানিয়েছেন, তিনি তাঁর প্রতিষ্ঠানের সুনাম বাড়ানোর জন্য বাইডেন প্রশাসনের কাছ থেকে সাইকেলটির ক্রয়াদেশ নিয়েছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button