Uncategorizedবিশ্ব

আবারও ফিলিস্তিনে হামলা চালাল ইসরায়েল

ইসরায়েলে বাহিনী বলেছে, গাজায় সশস্ত্র সংগঠন হামাসের স্থাপনা লক্ষ্য করে বিমান হামলা চালানো হয়েছে। সেনাবাহিনী বলেছে, গাজার দক্ষিণে খান ইউনিস এবং গাজা শহরে এসব হামলা চালানো হয়। ফিলিস্তিনে অবস্থানরত এএফপির এক সাংবাদিক জানিয়েছেন, তিনি বিস্ফোরণের শব্দ শুনেছেন।

গতকাল বৃহস্পতিবার ইসরায়েলের সেনাবাহিনীর বিবৃতিতে বলা হয়েছে, যেকোনো পরিস্থিতির জন্য বাহিনীকে প্রস্তুত থাকার জন্য নির্দেশ দিয়েছেন সেনাপ্রধান আভিভ কোহাভি। হামাসের স্থাপনা লক্ষ্য করে আইডিএফ হামলা চালিয়ে যাবে। এ ছাড়া গাজা উপত্যকায় যা ঘটছে তার জন্য হামাসকে দায়ী করেছে ইসরায়েলের সেনাবাহিনী।

এদিকে ইসরায়েলের হামলা পর হামাসের সদস্যরা প্রকাশ্যে মেশিনগান থেকে গুলি ছুড়েছে। এর পরিপ্রেক্ষিতে ইসরায়েলের বাহিনী সতর্ক সংকেত হিসেবে সাইরেন বাজিয়েছে।ইসরায়েলের অগ্নিনির্বাপণ বাহিনী বলেছে, বৃহস্পতিবার পর্যন্ত গত তিন দিন ফিলিস্তিন থেকে আগ্নেয় বেলুন ছোড়া হয়েছে। এসব বেলুন থেকে ইসরায়েলের বিভিন্ন খামারে এবং জঙ্গলে আগুন লেগেছে। এসব নিয়ন্ত্রণে কাজ করছে বাহিনী।

এর আগে গত মাসে ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। টানা ১১ দিন সংঘর্ষের পর গত ২১ মে এই সংঘর্ষ থামে। এরপর গত বুধবার আবারও ফিলিস্তিনে হামলা চালায় ইসরায়েল।

মে মাসের ওই সংঘর্ষে শিশুসহ কমপক্ষে ২৬০ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। আর ফিলিস্তিনের হামলায় নিহত হয়েছে ১৩ ইসরায়েলি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button