ইউরোপবিশ্ব

লিভারপুলে গাড়ি বিস্ফোরণ, আটক ৩

নন্দন নিউজ ডেস্ক: যুক্তরাজ্যের লিভারপুলে মহিলা হাসপাতালের বাইরে গাড়ি বিস্ফোরণের ঘটনায় একজন নিহত হয়েছেন। এই ঘটনায় সন্ত্রাসবাদ আইনে তিন জনকে আটক করা হয়েছে। তবে নিহত ব্যক্তির নাম এবং পরিচয় এখনও জানা যায় নি।

বিবিসির খবর থেকে জানা যায়, রোববার (১৪ নভেম্বর) স্থানীয় সময় সকাল ১১ টার আগে হাসপাতাল থেকে একজন যাত্রী নিয়ে একটি ট্যাক্সি বের হতে নেয়। সেই সময় বিস্ফোরণ ঘটে। এতে ঘটনাস্থলেই যাত্রী নিহত হন। এতে ট্যাক্সিচালক গুরুতর আহত হন এবং ঘটনার পর পরই তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার শারীরিক অবস্থা এখন কিছুটা ভালো বলে জানা গেছে।

রোববার ঠিক একই সময়ে দ্বিতীয় বিশ্বযুদ্ধে অবদান রাখা দেশটির সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের সম্মানে নীরবতা পালন কর্মসূচি শুরু হওয়ার কথা ছিল। কিন্তু একই সময়ে ঘটে এই বিস্ফোরণ। ঘটনাটির পর পরই স্থানটি ঘেরাও করে রাখা হয়েছে এবং সেখানের বাসিন্দাদের সরিয়ে রাখা হয়েছে।

এদিকে বিস্ফোরণের ঘটনার পর দেশটির প্রধানমন্ত্রী এক টুইট বার্তায় সমবেদনা জানিয়েছেন। সেই সাথে তদন্ত চালিয়ে যাওয়ার জন্য পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। এছাড়াও দেশটি স্বরাষ্ট্র সচিব প্রীতি প্যাটেলও ঘটনাকে কেন্দ্র করে টুইট করেছেন। টুইট বার্তায় লিখেছেন যে ঘটনাটির সকল আপডেট রাখছেন তিনি।

বিস্ফোরণের ঘটনার জের ধরে স্থানীয় গোয়েন্দা কর্মকর্তারা অভিযান চালায় এবং সন্ত্রাসবাদ আইনে ৩ জনকে আটক করে। সশস্ত্র কর্মকর্তারা সেফটন পার্কের নিকটবর্তী রাটল্যান্ড অ্যাভিনিউ এবং কেনসিংটনের বোলার স্ট্রিটে এখনও অভিযান চালায়। এরপর শহরের কেনসিংটন এলাকা থেকে ২১,২৬ ও ২৯ বছর বয়সী তিন জনকে পুলিশ আটক করেছে। পুলিশ বলছে বিস্ফোরণের কারণ জানতে তারা চোখ ও কান খোলা রাখছে। এছাড়াও মার্সিসাইড পুলিশের সাথে মিলে কাজ করছেন তারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button