খেলাফুটবলবিনোদন

তবুও খুশি পিএসজি কোচ

নন্দন নিউজ ডেস্ক: নেইমারের অনুপস্থিতিতে আক্রমণভাগের শক্তি কিছুটা কমলেও ম্যাচ জুড়ে নিসকে ঠিকই চাপে রাখে পিএসজি। কিন্তু ধারহীন আক্রমণ আর দুর্বল ফিলিশিংয়ে জালের দেখা আর মেলেনি। তবে জয় না পাওয়ার হতাশা থাকলেও, নিজেদের রক্ষণভাগ নিয়ে সন্তুষ্ট প্যারিসের দলটির কোচ মাওরিসিও পচেত্তিনো।

ঘরের মাঠে বুধবার রাতে লিগ ওয়ানের ম্যাচটি গোলশূন্য ড্র করে পিএসজি। লিগে টানা চার জয়ের পর পয়েন্ট হারাল দলটি।

ম্যাচ জুড়ে প্রাধান্য বিস্তার করা পিএসজির আক্রমণ সামলাতেই ব্যস্ত সময় পার করতে হয় নিসকে। প্রায় ৭০ শতাংশ সময় বল দখলে রেখে পচেত্তিনোর দল গোলের উদ্দেশ্যে ২২টি শট নেয়, যদিও এর অধিকাংশই প্রতিপক্ষকে তেমন ভাবাতে পারেনি। মাত্র পাঁচটি শটই লক্ষ্যে রাখতে পারে তারা। বিপরীতে নিস মাত্র চারটি শট নিলেও এর দুটি ছিল নিশ্চিত সুযোগ। তার একটি আবার লাগে পোস্টে।

লিগ ওয়ানে নিসের বিপক্ষে এই নিয়ে ১৮ বারের দেখায় প্রথমবারের মতো গোলের দেখা পেল না পিএসজি।

২০১৭ সালের ফেব্রুয়ারিতে তুলুজ ম্যাচের পর ঘরের মাঠে লিগে এই প্রথম গোলশূন্য ড্র করল পিএসজি। আর ২০২০ নভেম্বরের (বোর্দোর বিপক্ষে ২-২) পর লিগে এই মাঠে প্রথম ড্র করল তারা।

 

লিগে নিজেদের টানা জয়ের পথচলায় ছেদ পড়ায় হতাশ হলেও সব মিলিয়ে দলের খেলায় সন্তুষ্ট পচেত্তিনো। প্রশংসা করলেন নিজেদের রক্ষণভাগ নিয়ে।

“আমরা সুযোগ পেয়েছি, কিন্তু গোল করতে পারিনি। জয়টা আমাদের প্রাপ্য ছিল। এমনটা কখনও কখনও হয়; বল জালে জড়ায় না, কখনও আবার (প্রতিপক্ষ দলে) একজন ভালো গোলরক্ষক থাকে।”

“মৌসুমে এমন বিষয় মাঝেমধ্যে আমাদের মেনে নিতে হবে। আমি দলের রক্ষণাত্মক পারফরম্যান্সে সন্তুষ্ট।”

আগে থেকেই শক্তিশালী পিএসজি গ্রীষ্মের দলবদলে দলে টানে মেসি, সের্হিও রামোস, জানলুইজি দোন্নারুম্মাদের মতো তারকাদের। চলতি মৌসুমে লিগ শিরোপা পুনরুদ্ধারের পাশাপাশি দলটির মূল লক্ষ্য চ্যাম্পিয়ন্স লিগের অধরা শিরোপা জেতা।

লিগে শীর্ষে থাকা ফ্রেঞ্চ ক্লাবটি ইতোমধ্যে ইউরোপ সেরার প্রতিযোগিতার শেষ ষোলোয় জায়গা করে নিয়েছে। ধাপে ধাপে উন্নতি করে সব প্রতিযোগিতায় কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনের পথে এগিয়ে যেতে চান পচেত্তিনো।

“আমরা একটু একটু করে উন্নতি করছি। আমরা লিগ ওয়ানে প্রথম এবং চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে উঠেছি।”

“মৌসুমের গুরুত্বপূর্ণ মুহুর্তের জন্য প্রস্তুত থাকতে আমাদের উন্নতি করে যেতে হবে।”

লিগে ১৬ ম্যাচে ১৩ জয় ও দুই ড্রয়ে পিএসজির পয়েন্ট ৪১।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button