আফ্রিকাবিশ্ব

মালিতে বাসে ভয়াবহ হামলা, নিহত অন্তত ৩১

নন্দন নিউজ ডেস্ক: পশ্চিম আফ্রিকার দেশ মালিতে জঙ্গিদের হামলায় একটি বাসের অন্তত ৩১ যাত্রী মারা গেছেন, আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। শুক্রবার দেশটির মধ্যাঞ্চলীয় মোপতি প্রদেশে এই ঘটনা ঘটে।

রয়টার্সকে বাঙ্কাসের মেয়র মৌলায়ে গুইনদো বলেন, সপ্তাহে দুইবার সোঙ্গো গ্রাম থেকে ১০ কিলোমিটার দূরের বান্দিয়াগারায় যাতায়াত করা বাসটি গ্রামবাসীদের নিয়ে স্থানীয় একটি বাজারে যাচ্ছিল।

অস্ত্রধারী লোকজন গাড়িতে গুলি চালিয়ে টায়ার অকার্যকর করে দেয় এবং মানুষজনের ওপর গুলি চালায়।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় আরেক কর্মকর্তা হামলায় অন্তত ৩১ জন নিহত হয়েছে বলে নিশ্চিত করেছেন। আহত এবং নিখোঁজের সংখ্যাও অনেক, বলেছেন তারা।

কর্তৃপক্ষের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, বন্দুকধারীরা প্রথমে গুলি চালিয়ে বাসটির চালককে হত্যা করে; এরপর যাত্রীবোঝাই বাসে আগুন ধরিয়ে দেয়।

ঘটনাস্থলে প্রথম পৌঁছানো জরুরি বিভাগের কর্মীরা অন্তত ২৫টি পোড়া দেহ উদ্ধার করে বলে অভ্যন্তরীণ নিরাপত্তা সংক্রান্ত এক নথির বরাত দিয়ে জানিয়েছে রয়টার্স।

সোঙ্গো ও বান্দিয়াগারা মালির মোপতি অঞ্চলের কেন্দ্রস্থলে অবস্থিত। মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন আল কায়েদা ও ইসলামিক স্টেট সংশ্লিষ্ট গোষ্ঠীগুলোর কারণে এলাকাটিতে এখন নিয়মিতই সহিংসতা ও প্রাণহানির খবর পাওয়া যায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button