খেলাফুটবলবিনোদন

‘লঁসের বিপক্ষে পিএসজির ড্র ন্যায্য ফল’

নন্দন নিউজ ডেস্ক: লঁসের বিপক্ষে নামে-ভারে এগিয়ে থাকলেও মাঠের লড়াইয়ে ধুঁকেছে পিএসজি। একটা পর্যায়ে শঙ্কা জেগেছিল হারেরও। শেষ মুহূর্তের গোলে এক পয়েন্ট নিয়ে ফেরার পর দলের খেলা নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন কোচ মাওরিসিও পচেত্তিনো। তার মতে, এই ম্যাচে তারা নিজেদের সেরাটা মেলে ধরতে পারেনি।

প্রতিপক্ষের মাঠে শনিবার রাতে লিগ ওয়ানের ম্যাচটি ১-১ গোলে ড্র করে পিএসজি। ৬২তম মিনিটে গোলরক্ষক কেইলর নাভাসের ভুলে গোল হজম করে তারা। এরপর যোগ করা সময়ে সমতা টানেন মিডফিল্ডার জর্জিনিয়ো ভেইনালডাম।

ম্যাচে বল দখলে পিএসজি এগিয়ে থাকলেও আক্রমণে এগিয়ে ছিল লঁস। গোলের জন্য তাদের ১৮ শটের সাতটি লক্ষ্যে ছিল। আর পিএসজির ১৩ শটের ছয়টি লক্ষ্যে।আগের রাউন্ডে ঘরের মাঠে নিসের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল পিএসজি। চলতি মৌসুমে প্রথমবারের মতো লিগে টানা দুই ম্যাচে জয়হীন রইল প্যারিসের দলটি।ব্যস্ত সূচি ও পর্যাপ্ত বিশ্রাম না পাওয়াকেও নিজেদের এই ব্যর্থতার অন্যতম কারণ মনে করেন পচেত্তিনো। ম্যাচের পর সংবাদ সম্মেলনে তিনি লড়াকু পারফরম্যান্সের জন্য বাহবা দেন প্রতিপক্ষকে।

“লঁসকে কৃতিত্ব দিতে হবে, তারা আক্রমণাত্মক ফুটবল খেলে এবং ম্যাচটি খুব ভালো খেলেছে। রাতটা আমাদের জন্য খুব ভালো ছিল না, কিন্তু এটা ভালো দিক যে দল লড়াই চালিয়ে যাচ্ছে। লঁস এমন একটি দল যারা আমাদের সবচেয়ে বেশি ভোগায়।”

“আমরা অনেক পজেশন হারিয়েছি, বিশেষ করে ম্যাচের শুরুতে। মূলত একারণেই আমরা নিজেদের সেরাটা খেলতে পারিনি। তবে ম্যাচের ফলাফল ন্যায্য। ব্যস্ত সূচির কারণে আমাদের পরিপূর্ণতা ও সতেজতায় কিছুটা কমতি ছিল।”

এই ম্যাচে শুরুর একাদশে ছিলেন না পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে। ৭০তম মিনিটে মাউরো ইকার্দির বদলি হিসেবে মাঠে নামেন তিনি। এরপর তার ক্রস থেকেই হেডে সমতা টানেন ভেইনালডাম। চলতি মৌসুমে লিগে ফ্রান্সের বিশ্বকাপ জয়ী তারকার এটি অষ্টম অ্যাসিস্ট।

এবারের লিগে সাত গোল করা এমবাপেকে শুরু থেকে না খেলানোর কারণ হিসেবে পচেত্তিনো বলেন, টানা খেলার মধ্যে থাকায় ২২ বছর বয়সী ফুটবলারকে বিশ্রাম দেওয়ার ভাবনাতেই এই সিদ্ধান্ত।

“দলে পরিবর্তন এনে খেলোয়াড়দের (ক্লান্তি) সমস্যা সমাধানের চেষ্টা করেছি। কিলিয়ান (এমবাপে) একটানা অনেক ম্যাচ খেলেছে, সে কিছুটা ক্লান্ত বোধ করছিল। আমরা ভেবেছিলাম তাকে একটু বিশ্রাম দেওয়া দরকার।”

এখানে পয়েন্ট হারালেও লিগে ১৭ ম্যাচে ১৩ জয় ও তিন ড্রয়ে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। ১৬ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দুইয়ে মার্সেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button