খেলাফুটবলবিনোদন

বড়দিনের আগে বাড়ি ‘ফিরবেন’ পেলে

নন্দন নিউজ ডেস্ক: এ যাত্রায় হয়তো খুব বেশিদিন হাসপাতালে থাকতে হচ্ছে না পেলেকে। ব্রাজিলিয়ান কিংবদন্তি আসন্ন বড়দিন বাড়িতে পরিবারের সঙ্গে উদযাপন করবেন বলে আশা প্রকাশ করেছেন তার মেয়ে কেলি।
বৃহদান্ত্রের টিউমারের চিকিৎসার জন্য গত বুধবার সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি হন ৮১ বছর বয়সী পেলে। ওইদিন হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, তার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে এবং ‘আগামী কয়েক দিনের’ মধ্যে তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে।
পরদিন কেলি তার বাবার সঙ্গে একটি ছবি পোস্ট করে ইনস্টাগ্রামে লেখেন, দুই-তিন দিনের মধ্যে বাড়ি ফিরবেন পেলে।
“দুই বা তিন দিনের মধ্যে তিনি বড়দিন উপভোগ করতে বাড়িতে ফিরবেন। (তার হাসপাতালে ভর্তি হওয়া) কোনো আশ্চর্যের বিষয় নয়। চিকিৎসার অংশ হিসেবে বিষয়টি আগে থেকেই নির্ধারিত ছিল।”
শারীরিক কিছু সমস্যা দেখা দেওয়ায় গত সেপ্টেম্বরের শুরুতে নিয়মিত পরীক্ষার অংশ হিসেবে হাসপাতালে নেওয়া হয়েছিল পেলেকে। সেখানেই তার বৃহদান্তে টিউমার ধরা পড়ে এবং অস্ত্রোপচার করে তা অপসারণ করা হয়। তখন হাসপাতাল কর্তৃপক্ষ বলেছিল, তার ‘কেমোথেরাপি’ চলবে।
প্রায় এক মাস হাসপাতালে থাকার পর অক্টোবরের শুরুতে বাড়ি ফেরেন তিনি। একমাত্র ফুটবলার হিসেবে তিনটি বিশ্বকাপ জয়ী এই মহাতারকা গত মাসে টুইট করে জানান, দিন যত গড়াচ্ছে তত ভালো অনুভব করছেন তিনি। বুধবার হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, পেলে এখন তার চিকিত্সা চালিয়ে যাচ্ছেন।
ব্রাজিল জাতীয় দল, সান্তোস ও নিউইয়র্ক কসমসে খেলাকালীন সময়ে খুব কম চোট পাওয়া পেলেকে এই বয়সে এসে বেশ ভুগতে হচ্ছে। বছরের পর বছর ধরে নিতম্বের সমস্যায় ভুগছেন এবং সাহায্য ছাড়া চলাফেরা করতে পারেন না তিনি।
ব্রাজিলের হয়ে ১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০ বিশ্বকাপ জেতা পেলে ৯২ ম্যাচে ৭৭ গোলে এখনও দেশটির ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button