যুক্তরাষ্ট্র

অমিক্রনে প্রথম মৃত্যু যুক্তরাজ্যে

নন্দন নিউজ ডেস্ক: যুক্তরাজ্যে করোনার নতুন ধরন অমিক্রনে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন স্থানীয় সময় সোমবার এ তথ্য জানিয়েছেন। তবে মারা যাওয়া ওই ব্যক্তির বিষয়ে বিস্তারিত কিছু জানাননি তিনি। খবর বিবিসির
অমিক্রনে সংক্রমণের হার নিয়ে হুঁশিয়ার করে যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ বলেছেন, ‘অমিক্রন এমন হারে ছড়াচ্ছে যে করোনা মহামারিতে এর আগে এমন পরিস্থিতির মুখোমুখি হইনি আমরা।’

যুক্তরাজ্যের নাগরিকদের সম্ভব হলে এখন বাসা থেকে কাজ করা উচিত বলে মনে করছেন প্রধানমন্ত্রী বরিস জনসন।

এ পরিপ্রেক্ষিতে যুক্তরাজ্য ও স্কটল্যান্ডে সব প্রাপ্তবয়স্কদের করোনার বুস্টার ডোজ দেওয়ার লক্ষ্য ঠিক করা হয়েছে। এ মাসের শেষ দিকে প্রাপ্তবয়স্কদের সবাইকে বুস্টার ডোজের আওতায় আনার কথা বলছেন তাঁরা।

কিন্তু যুক্তরাজ্যে করোনার টিকা পেতে নিবন্ধন করতে গিয়ে অনেকে বিড়ম্বনার শিকার হচ্ছেন বলে অভিযোগ উঠেছে। যুক্তরাজ্যের ন্যাশনাল হেলথ সার্ভিস (এনএইচএস) বলছে, করোনার টিকার ব্যাপক চাহিদার কারণে এমনটি হচ্ছে।

বিবিসির তথ্যমতে, যুক্তরাজ্যে গত রোববার আরও ৪৮ হাজার ৮৫৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। রোববার দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে ৫২ জনের মৃত্যু হয়েছে। যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ১ কোটি ৮১ লাখ ৯ হাজার ৫১৫ জন, আর মৃত্যু হয়েছে ১ লাখ ৪৬ হাজার ৪৩৯ জনের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button