যুক্তরাষ্ট্র

২০২৪ সালের নির্বাচনে কমলা থাকবেন বাইডেনের রানিং মেট

নন্দন নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের ২০২৪ সালের নির্বাচনে কে প্রার্থী হচ্ছেন, তা নিয়ে আলোচনা শুরু হয়েছে গত ডিসেম্বরের মাঝামাঝি থেকে। কারণ, ওই মাসে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের এক সাক্ষাৎকারের মধ্য দিয়ে প্রেসিডেন্ট জো বাইডেনের প্রার্থী হওয়া না–হওয়া নিয়ে কিংবা কমলা-বাইডেন জুটি নিয়েও আলোচনা শুরু হয়। এবার খোদ প্রেসিডেন্ট বিষয়টি খোলাসা করলেন।

এএফপির খবরে বলা হয়েছে, সরকারের এক বছর পূর্তিতে গতকাল বুধবার সংবাদ সম্মেলন করেন জো বাইডেন। এ সংবাদ সম্মেলনে তিনি বলেন, তিনি যদি ২০২৪ সালে নির্বাচন করেন, তবে তাঁর রানিং মেট বা ভাইস প্রেসিডেন্ট প্রার্থী হবেন কমলা হ্যারিস।

গত ডিসেম্বরের মাঝামাঝি ওয়াল স্ট্রিটকে সাক্ষাৎকার দিয়েছিলেন কমলা। ২০২৪ সালের নির্বাচন বাইডেন প্রার্থী হবেন কি না, এমন প্রশ্নে তিনি বলেছিলেন, ‘আমি এটা ভেবে দেখিনি। আমরা (বাইডেন ও তিনি) এখনো বিষয়টি নিয়ে আলোচনা করিনি।’ এই সাক্ষাৎকার প্রকাশের পর ধারণা করা হচ্ছিল, বাইডেন যদি প্রার্থী না হন, তিনি হয়তো নির্বাচন করবেন না।

এর আগে সিএনএনের একটি বিশেষ প্রতিবেদনে বলা হয়েছিল, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস হোয়াইট হাউসে গুরুত্ব হারিয়েছেন। হোয়াইট হাউসের ওয়েস্ট উইং বা মার্কিন প্রেসিডেন্টের কার্যালয় থেকে তিনি যথাযথ সাহায্য পাচ্ছেন না। তাঁকে পাশ কাটিয়ে নেওয়া হচ্ছে বিভিন্ন কর্মযজ্ঞ।

এ ছাড়া সংখ্যালঘুদের ভোটাধিকার ও অভিবাসন সংকট মোকাবিলায় সরকারের পদক্ষেপ নির্ধারণে দায়িত্ব দেওয়া হয়েছে কমলাকে। এমন কঠিন কাজগুলো দেওয়ায় তিনি হতাশ বলে উল্লেখ করা হয়েছে এএফপির খবরে। কিন্তু বিষয়টি একেবারে উড়িয়ে দিয়েছেন বাইডেন। ভোটাধিকার প্রসঙ্গে বাইডেনকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আমি তাঁকে (কমলা) দায়িত্ব দিয়েছিলাম। আমি মনে করি, তিনি ভালো করছেন।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button