যুক্তরাষ্ট্র

ফক্সের সাংবাদিককে অকথ্য ভাষায় গালি দিলেন বাইডেন

নন্দন নিউজ ডেস্ক: ক্যামেরার সামনে মার্কিন সংবাদমাধ্যম ফক্স নিউজের এক সাংবাদিকের সঙ্গে তুমুল বাগ্‌বিতণ্ডায় জড়িয়ে পড়েন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। একপর্যায়ে ওই সাংবাদিককে অকথ্য ভাষায় গালিও দিয়েছেন তিনি। স্থানীয় সময় গতকাল সোমবার হোয়াইট হাউসে এমন দৃশ্যের অবতারণা হয়। দ্য গার্ডিয়ানের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

যুক্তরাষ্ট্রে সম্প্রতি মুদ্রাস্ফীতির হার ৭ শতাংশে পৌঁছেছে। উচ্চ মুদ্রাস্ফীতি নিয়ে উদ্বেগের মধ্যে চলতি মাসে হোয়াইট হাউসের পক্ষ থেকে জানানো হয়, এ সমস্যা সাময়িক। তবে ডেমোক্র্যাটদের কারও কারও আশঙ্কা, এ মুদ্রাস্ফীতির কারণে দলের ওপর দীর্ঘ মেয়াদে রাজনৈতিক প্রভাব পড়বে। কীভাবে মুদ্রাস্ফীতির হার কমানো যায়, তা নিয়ে আলোচনা করতে গতকাল সোমবার হোয়াইট হাউসের ইস্ট রুম কমপিটিশন কাউন্সিলের বৈঠকের আয়োজন করা হয়। এতে অংশ নেন জো বাইডেন। বৈঠক শেষ হওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হন তিনি।

ফক্স নিউজ বাইডেনের কাজের সমালোচনার জন্য বেশ পরিচিত। এর সাংবাদিক পিটার ডুসির সঙ্গেও বাইডেনের প্রায়ই উত্তপ্ত বাক্য বিনিময় হয়ে থাকে। সোমবার বাইডেনকে মুদ্রাস্ফীতি নিয়ে প্রশ্ন করেন ডুসি। তিনি বলেন, ‘মধ্যবর্তী নির্বাচনকে সামনে রেখে আপনি কি মুদ্রাস্ফীতিকে রাজনৈতিক দায়বদ্ধতা বলে মনে করেন?’

জবাবে বাইডেন নিচের দিকে তাকিয়ে ব্যঙ্গ করে বলেন, ‘অধিক মুদ্রাস্ফীতি এ তো মহা সম্পদ।’ তারপর তিনি হঠাৎই মাথা ঘুরিয়ে ওই সাংবাদিককে মা-বাবা তুলে অকথ্য ভাষায় গালি দেন।

সে সময় ক্যামেরায় এ দৃশ্য ধারণ হয়ে যায়। গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়, বাইডেনের সামনে থাকা মাইকটিও চালু ছিল। দেখে মনে হচ্ছিল, তিনি হয়তো বিড় বিড় করে নিজের সঙ্গেই কথা বলছেন, নয়তো মাইকটি যে চালু, তা তিনি বোঝেননি।

পরে ফক্স নিউজের অনুষ্ঠানে উপস্থিত হয়ে এ নিয়ে হাসিঠাট্টা করেন ডুসি। তিনি বলেন, ‘তাঁর (বাইডেন) বক্তব্যের সত্যতা এখনো কেউ যাচাই করেনি, কেউ এখনো বলেনি এটি সত্য নয়।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button