এশিয়াবিশ্ব

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান এবং তার স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন

নন্দন নিউজ ডেস্ক: তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান সস্ত্রীক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তুরস্কের প্রেসিডেন্টের দফতর এক টুইট বার্তায় এই তথ্য জানিয়েছে।

এতে বলা হয়, প্রেসিডেন্ট এরদোগানের সঙ্গে তার স্ত্রী এমিন এরদোগানও করোনায় আক্রান্ত হয়েছেন।

এছাড়া এরদোগান নিজেই এক টুইটে বলেন, মৃদু লক্ষণ অনুভব করার পরে নমুনা পরীক্ষায় আমি ও আমার স্ত্রীর শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। সৌভাগ্যক্রমে সংক্রমণ বেশ হালকা। আমরা করোনাভাইরাসের ওমিক্রন ধরনে আক্রান্ত হয়েছি।

শনিবার তুরস্কের উত্তরাঞ্চলের জোঙ্গুলদাক এলাকার একটি অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা ছিল এরদোগানের। তবে শারীরিক অবস্থা খারাপ থাকায় তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে ওই অনুষ্ঠানে অংশ নেন। এরপরই প্রেসিডেন্ট ও তার স্ত্রীর করোনায় আক্রান্ত হওয়ার ঘোষণা আসে। সুস্থ না হওয়া পর্যন্ত বাড়িতে থেকে নিজের কাজ চালিয়ে যাবেন বলে জানিয়েছেন এরদোগান।

স্থানীয় সময় বৃহস্পতিবার ইউক্রেন সফরে যান তুরস্কের এই প্রেসিডেন্ট। সেখানে তিনি রাশিয়া ও ইউক্রেনের মধ্যে ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যেই অর্থনৈতিক ও সামরিক সম্পর্ক উন্নত করতে দেশটির রাষ্ট্রপতি ভ্লদিমির জেলেনস্কির সঙ্গে বৈঠক করেন। একইসঙ্গে এরদোগান ইউক্রেন এবং রাশিয়ার মধ্যকার চলমান বিবাদ নিয়ে মধ্যস্থতারও প্রস্তাব দেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button