কোভিড-১৯

করোনায় আক্রান্ত হলেন ব্রিটিশ রাজবধূ

নন্দন নিউজ ডেস্ক: করোনায় আক্রান্ত হলেন ব্রিটেনের রাজবধূ ক্যামিলা। তিনি প্রিন্স চার্লসের স্ত্রী। ক্লারেন্স হাউজের (ব্রিটিশ রাজকীয় বাসভবন) এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। খবর সিএনএনের।

বিবৃতিতে বলা হয়, দ্য ডাচেস অব কর্নওয়ালের করোনা পরীক্ষার পর পজিটিভ রিপোর্ট এসেছে। এখন তিনি আইসোলেশনে রয়েছেন। তাছাড়া এ ক্ষেত্রে সরকারের সব নির্দেশনা অনুসরণ করা হচ্ছে বলেও জানানো হয়।

একটি রাজকীয় সূত্র জানায়, ক্যামিলা করোনা প্রতিরোধী টিকার তিন ডোজ নিয়েছেন। তাই সে অনুযায়ী সবকিছু পর্যালোচনা করা হচ্ছে।সম্প্রতি রানি দ্বিতীয় এলিজাবেথ তার প্ল্যাটিনাম জুবিলির ঐতিহাসিক মাইলফলকের দিনে ব্রিটিশ সিংহাসনের ভবিষ্যৎ নিয়ে কথা বলেন। তিনি বলেন, ছেলে প্রিন্স চার্লস যখন রাজা হবেন তখন রানি হিসেবে পরিচিত হবেন ডাচেস অব কর্নওয়াল ক্যামিলা।

চার্লস ক্যামিলাকে বিয়ে করেন ২০০৫ সালে। এর আগে রানির মর্যাদা পাওয়ার অধিকার থাকা সত্ত্বেও তিনি ‘প্রিন্সেস কনসোর্ট’ হিসেবে পরিচিতি পেতে চান। কারণ রানি উপাধি প্রিন্সেস ডায়ানার জন্য নির্ধারিত ছিল। কিন্তু প্যারিসে এক গাড়ি দুর্ঘটনায় ডায়ানা মারা যান। এরপরই ক্যামিলাকে বিয়ে করেন চার্লস। একই কারণে ক্যামিলা প্রিন্সেস অব ওয়েলসের উপাধিও ব্যবহার করেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button