Uncategorizedইউরোপবিশ্ব

ইউরোপে ঘূর্ণিঝড় ইউনিসের তাণ্ডবে ৯ জনের মৃত্যু

নন্দন নিউজ ডেস্ক: ইউরোপের উত্তর-পশ্চিমাঞ্চলে শক্তিশালী ঘূর্ণিঝড় ইউনিসের তাণ্ডবে কমপক্ষে ৯ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় গতকাল শুক্রবার ঘণ্টায় ১২২ মাইল বেগে ঝড়টি আঘাত হানে। এতে লাখো মানুষ বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে লন্ডনের বিনোদনকেন্দ্র ‘ও টু অ্যারেনা’র ছাদ। খবর রয়টার্সের।

যুক্তরাজ্যের আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, আটলান্টিক মহাসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ইউনিস গতকাল অ্যাজোরস দ্বীপপুঞ্জ এলাকা হয়ে ইউরোপের উত্তর-পশ্চিমাঞ্চলীয় উপকূলে আছড়ে পড়ে।

লন্ডনে ঝড়ের সময় একটি গাড়ির ওপর গাছ উপড়ে পড়ে এক নারীর মৃত্যু হয়েছে। লিভারপুলেও ঘূর্ণিঝড়ের সময় গাড়িতে থাকা এক ব্যক্তির মৃত্যু হয়েছে। হ্যাম্পশায়ারের দক্ষিণাঞ্চলীয় ইংলিশ কাউন্টিতে ঝড়ে উপড়ে পড়া গাছের সঙ্গে গাড়ির ধাক্কা লেগে আরও এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

নেদারল্যান্ডসে ঘূর্ণিঝড় ইউনিসের কারণে উপড়ে পড়া গাছের নিচে চাপা পড়ে চারজনের মৃত্যু হয়েছে। বেলজিয়ামে প্রচণ্ড বাতাসের কারণে হাসপাতালের ছাদের ওপর একটি ক্রেন ভেঙে পড়ে। বাতাসের তোড়ে ভাসমান নৌকা থেকে পানিতে পড়ে গিয়ে এক ব্রিটিশ নাগরিকের মৃত্যু হয়েছে।

আরটিইর প্রতিবেদনে বলা হয়, আয়ারল্যান্ডে উপড়ে পড়া গাছের আঘাতে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। ওই ব্যক্তি ঝড়ের তাণ্ডবের পর ধ্বংসাবশেষ পরিষ্কারের কাজ করছিলেন।
লন্ডনে প্রচণ্ড বাতাসের কারণে বিনোদনকেন্দ্র ‘ও টু অ্যারেনা’র ছাদের একাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘূর্ণিঝড় ইউনিসকে কেন্দ্র করে যুক্তরাজ্যে ৪৩৬টি ফ্লাইট বাতিল করা হয়েছে।
গতকাল বিকেলে যুক্তরাজ্যের আবহাওয়া দপ্তর জানিয়েছে, ঘূর্ণিঝড়টি স্ক্যান্ডিনেভিয়া ও ইউরোপের উত্তরাঞ্চলীয় মূল ভূখণ্ডের দিকে ধেয়ে যাচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button