ইউরোপএশিয়াবিশ্ব

পালিয়ে যাইনি, দেশকে রক্ষা করব: জেলেনস্কি

নন্দন নিউজ ডেস্ক: রাশিয়ার সৈন্যরা ইউক্রেনের রাজধানী কিয়েভে ঢুকে পড়েছেন। আজ শনিবার সকাল থেকে থেমে থেমে কিয়েভে বিস্ফোরণ, গোলাবর্ষণ ও ক্ষেপণাস্ত্র হামলার খবর আসছে। এ পরিস্থিতিতে টুইটারে একটি ভিডিও বার্তায় আত্মসমর্পণের অভিযোগ অস্বীকার করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। খবর বিবিসির।

গতকাল শুক্রবার থেকে গুঞ্জন উঠতে শুরু করে, জেলেনস্কি রাশিয়ার সেনাদের কাছে আত্মসমর্পণ করেছেন। এমন গুজব ওঠার পর আজ টুইটারে একটি ভিডিওতে ইউক্রেনের প্রেসিডেন্ট এমন গুজব উড়িয়ে দিয়েছেন। টুইটারে পোস্ট হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, কিয়েভের রাস্তায় সাদামাটা পোশাকে হাঁটছেন জেলেনস্কি।

ইউক্রেনের প্রেসিডেন্টের বাসভবন গরোদেৎস্কি হাউসের সামনের ওই ভিডিওতে জেলেনস্কিকে বলতে শোনা যাচ্ছে, ‘অনলাইনে অনেক ভুয়া তথ্য ছড়িয়ে পড়েছে, আমি নাকি সেনাবাহিনীকে অস্ত্র সমর্পণের নির্দেশ দিয়েছি ও নিরাপদ আশ্রয় নিয়েছি। কিন্তু আমি এখানেই আছি। আমরা অস্ত্র ছাড়ব না। দেশকে রক্ষা করব।’

আজ সকাল থেকে রাজধানী কিয়েভে উভয় পক্ষের সেনাদের সংঘর্ষ চলছে। ইউক্রেনের রাজধানী কিয়েভের রাস্তায় রাস্তায় লড়াই শুরু হয়েছে। ভোর থেকেই কিয়েভে একাধিক বিস্ফোরণ ও উভয় পক্ষের সেনাদের মধ্যে সংঘর্ষের খবর পাওয়া যাচ্ছে। এ ছাড়া শহরটিতে অর্ধশতাধিক বিস্ফোরণ ও ব্যাপক গোলাগুলি হয়েছে।

স্থানীয় বাসিন্দাদের ঘরের ভেতরে থাকার নির্দেশ দিয়েছে ইউক্রেনের সরকার। এদিকে ইউক্রেনের সেনাবাহিনী দাবি করেছে, কিয়েভের একটি সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছিল রাশিয়ার সেনাবাহিনী। তারা ওই হামলা প্রতিহত করেছে। এ ছাড়া রাশিয়ার সাড়ে তিন হাজার সেনা হত্যার দাবি করেছে ইউক্রেন সেনাবাহিনী।

সম্পর্কিত নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button