ইউরোপএশিয়াবিশ্ব

রাশিয়ার ২৭টি যুদ্ধবিমান ২৬টি হেলিকপ্টার ১৪৬টি ট্যাংক ধ্বংসের দাবি ইউক্রেনের

নন্দন নিউজ ডেস্ক: রাশিয়ার ২৭টি যুদ্ধবিমান, ২৬টি হেলিকপ্টার, ১৪৬টি ট্যাংক, ৭০৬টি সাঁজোয়া যান,৪৯টি কামান, ১টি ‘বাক’ ক্ষেপণাস্ত্র ব্যবস্থা’ ইউক্রেনীয় সেনারা ধ্বংস করেছে বলে ইউক্রেনের উপ-প্রতিরক্ষা মন্ত্রী হান্না মালিয়ার রোববার এক ফেসবুক পোস্টে দাবি করেছেন। বিবিসি রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এছাড়া, রাশিয়ান বাহিনীর ৪টি গ্র্যাড রকেট লঞ্চার সিস্টেম, ৩০টি যান, ৬০টি ট্যাংকার, ২টি ড্রোন ও ২টি নৌকা ধ্বংস করা হয়েছে বলে ওই ফেসবুক পোস্টে দাবি করেছেন তিনি।

এদিকে, রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, রাশিয়া সফলতার সঙ্গে খুব দ্রুত এগিয়ে যাচ্ছে।  খেরসন, মিকোলেইভসহ বেশ কয়েকটি শহর রুশ সেনাদের দখলে যাওয়া এখন সময়ের ব্যাপার মাত্র।

বেশ কয়েকটি রুশ বার্তাসংস্থার প্রতিবেদনে বলা হয়েছে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগোর কোনাশেঙ্কোভ এক বিবৃতিতে জানিয়েছেন, গত ২৪ ঘণ্টা ধরে ইউক্রেনের খেরসন এবং বারদিয়ানস্ক শহর পুরোপুরি অবরোধ করে রেখেছে রাশিয়ার সামরিক বাহিনী।

একই সঙ্গে রোববার ইউক্রেনের খারকিভ শহরেও ঢুকে পড়েছে রাশিয়ার সামরিক বাহিনী। রুশ সীমান্তবর্তী পূর্ব ইউক্রেনের এই শহরটি দেশটির দ্বিতীয় বৃহত্তম শহর। রুশ সেনাদের প্রবেশের তথ্য নিশ্চিত করে খারকিভ আঞ্চলিক প্রশাসনের প্রধান ওলেগ সিনেগুবভ বলেছেন, রুশ বাহিনীর হালকা সামরিক যানগুলো শহরে প্রবেশ করেছে।

সম্পর্কিত নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button