এশিয়াবিশ্ব

কাম্প নউয়ে বার্সাকে রুখে দিল গালাতাসারাই

নন্দন নিউজ ডেস্ক: ম্যাচ জুড়ে আধিপত্য করল বার্সেলোনা। একের পর এক আক্রমণে কাঁপিয়ে দিল গালাতাসারাইকে। কিন্তু প্রতিপক্ষ গোলরক্ষকের বাধা পেরুতে পারল না তারা। বাঁধ সাধল পোস্টও। নিজ আঙিনায় জিততে না পারার হতাশায় মাঠ ছাড়ল শাভি এরনান্দেসের দল।

সব প্রতিযোগিতা মিলিয়ে টানা চার জয়ে স্বরূপে ফেরার ইঙ্গিত দিচ্ছিল বার্সেলোনা। সঙ্গী হলো হতাশার এই ড্র। ওই চার ম্যাচ মিলিয়ে ১৪ গোল করা কাতালান দলটি এবার জালের দেখাই পেল না!

কাম্প নউয়ে বৃহস্পতিবার রাতে ইউরোপা লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

লা লিগায় গত রোববার এলচেকে ২-১ গোলে হারানো ম্যাচের দলে ছয়টি পরিবর্তন এনে খেলতে নামা বার্সেলোনা শুরু থেকে চাপ বাড়ায় গালাতাসারাইয়ের ওপর। ২৬তম মিনিটে গোলের উদ্দেশ্যে প্রথম শট নেয় তারা। ডি-বক্সের ঠিক বাইরে পেদ্রি ফাউলের শিকার হলে ফ্রি কিক পায় দলটি। মেমফিস ডিপাইয়ের শট ডান দিকে ঝাঁপিয়ে এক হাতে ঠেকান গোলরক্ষক ইনাকি পেনা।

খেলার ধারার বিপরীতে ৩৬তম মিনিটে গোল প্রায় পেয়েই যাচ্ছিল গালাতাসারাই। সের্জিনো দেস্তের ভুলে বল পেয়ে রোনালদ আরাহোর বাধা এড়িয়ে বক্সে ঢুকে পড়েন মোহামেদ কেরেম আকতুরকগলু। তুর্কির এই উইঙ্গারের শটে বল এরিক গার্সিয়ার পায়ে লেগে ওপরের জালে পড়ে।

বিরতির আগে আরেকটি দারুণ সেভে জাল অক্ষত রাখেন স্প্যানিশ গোলরক্ষক পেনা। বাঁ দিক থেকে অ্যাঙ্গেলে মেমফিসের জোরাল শট বাঁ দিকে ঝাঁপিয়ে এক হাতে কর্নারের বিনিময়ে রক্ষা করেন তিনি।

দ্বিতীয়ার্ধের শুরুতে একসঙ্গে তিনটি পরিবর্তন আনেন বার্সেলোনা কোচ। আরাহো, নিকো গনসালেস ও ফেররান তরেসের জায়গায় নামান জেরার্দ পিকে, সের্হিও বুসকেতস ও উসমান দেম্বেলেকে।

৫৭তম মিনিটে সুবর্ণ সুযোগ হারান বুসকেতস। বাঁ দিক থেকে বক্সে মেমফিসের দারুণ ক্রসে স্প্যানিশ মিডফিল্ডারের হেডে এক হাতে বল ক্রসবারের ওপর দিয়ে পাঠান পেনা। চার মিনিট পর বক্সের বাইরে থেকে জর্দি আলবার নিচু শট অল্পের জন্য লক্ষ্যে থাকেনি।

একটু পর ফ্রেংকি ডি ইয়ংয়ের শটও ঠেকান পেনা। ৭৩তম মিনিটে কয়েক জনের বাধা এড়িয়ে বক্সের বাইরে থেকে চেষ্টা করেন দেম্বেলে। ফরাসি ফরোয়ার্ডের শট যায় ক্রসবারের ওপর দিয়ে।

দুই মিনিট পর দুই জনকে কাটিয়ে বক্সে ক্রস বাড়ান আদামা ত্রাওরে। দ্বিতীয়ার্ধে মেমফিসের বদলি নামা পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের ওভারহেড কিকে কাছ থেকে ডি ইয়ংয়ের প্রচেষ্টা পোষ্টে লাগে।

৭৯তম মিনিটে গালাতাসারাইয়ের গমিস বার্সেলোনার জালে বল পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি। বাকি সময়ে আর পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি কেউ।

আগামী ১৭ মার্চ তুরস্কের ইস্তানবুলে হবে ফিরতি লেগ।

সম্পর্কিত নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button