খেলাফুটবলবিনোদন

২ হাজারতম গোলের ম্যাচে লিভারপুলের জয়

নন্দন নিউজ ডেস্ক: ম্যাচ জুড়ে আক্রমণে আলো ছড়াল লিভারপুল। দুই অর্ধে মিলল জালের দেখা। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নকে হারিয়ে লিগ টেবিলে ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধান কমাল ইয়ুর্গেন ক্লপের দল।

প্রিমিয়ার লিগে দুই হাজারতম গোলের মাইলফলক ছোঁয়ার ম্যাচ দারুণ জয়ে রাঙাল লিভারপুল। শনিবার প্রতিপক্ষের মাঠে তারা জিতল ২-০ গোলে।

লুইস দিয়াস দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান মোহামেদ সালাহ। ক্রসবার বাধা হয়ে না দাঁড়ালে আরেকটি গোল পেতে পারতেন তারকা এই ফরোয়ার্ড।

চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি লেগে গত মঙ্গলবার ঘরের মাঠে ইন্টার মিলানের বিপক্ষে ১-০ গোলে হেরেও দুই লেগ মিলিয়ে ২-১ ব্যবধানে এগিয়ে কোয়ার্টার-ফাইনালে ওঠে লিভারপুল।

প্রিমিয়ার লিগে ফিরে ঠিকই জয়ের ধারা ধরে রাখল তারা। এটি তাদের টানা অষ্টম জয়।

ব্রাইটন শুরুটা করে দারুণ। পঞ্চম মিনিটে ২৫ গজ দূর থেকে নিয়াল মুপের শট পোস্ট ঘেঁষে বেরিয়ে গেলে বেঁচে যায় লিভারপুল। অষ্টম মিনিটে ডি-বক্সে একজনকে কাটিয়ে লিয়ান্দ্রো ট্রোসার্ডের শট ঠেকান আলিসন।

পরের মিনিটে প্রথম সুযোগ পায় লিভারপুল। সালাহ খুঁজে নেন সাদিও মানেকে। সেনেগালের এই ফরোয়ার্ডের শট রবের্ত সানচেসের হাত ছুঁয়ে পাশের জালে লাগে।

১৯তম মিনিটে লিভারপুল এগিয়ে যায়। মাঝমাঠের কাছাকাছি থেকে জোয়েল মাতিপের লম্বা ক্রসে ডি-বক্সে হেডে বল জালে পাঠান দিয়াস। বল ধরার চেষ্টায় এগিয়ে আসা গোলরক্ষকের ধাক্কায় পড়ে যান তিনি। সানচেসকে কোনো কার্ড অবশ্য দেখাননি রেফারি।

প্রথমার্ধের বাকি সময়ে আর কোনো পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি কেউ। দ্বিতীয়ার্ধের শুরুতে সমতায় ফেরার সুযোগ হাতছাড়া করেন ট্রোসার্ড। ফাঁকা জায়গায় বল পেয়ে উড়িয়ে মারেন তিনি।

৫৬তম মিনিটে ১৫ গজ দূর থেকে সালাহর শট প্রতিপক্ষের একজনের পায়ে লেগে ক্রসবারে লাগে। তিন মিনিট পরই স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন মিশরের এই ফরোয়ার্ড। ডি-বক্সে ব্রাইটনের মিডফিল্ডার ইভস বিসোমার হাতে বল লাগলে পেনাল্টিটি দিয়েছিলেন রেফারি।

প্রিমিয়ার লিগে এটি লিভারপুলের দুই হাজারতম গোল। ম্যানচেস্টার ইউনাইটেডের পর দ্বিতীয় ক্লাব হিসেবে এই মাইলফলক স্পর্শ করল তারা।

৭২তম মিনিটে ২০ গজ দূর থেকে জর্ডান হেন্ডারসনের নিচু শট ঠেকান সানচেস। ৮৯তম মিনিটে ড্যানি ওয়েলবেকের শট দারুণ দক্ষতায় ফিরিয়ে ব্যবধান ধরে রাখেন আলিসন।

পরের মিনিটে ব্যবধান আরও বাড়ানোর সুযোগ কাজে লাগাতে পারেননি দিয়াস। থিয়াগোর থ্রু বল ধরে গোলরক্ষক বরাবর শট মারেন কলম্বিয়ার এই উইঙ্গার।

২৮ ম্যাচে ২০ জয় ও ৬ ড্রয়ে ৬৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লিভারপুল। সমান ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি।এক ম্যাচ কম খেলে ৫৬ পয়েন্ট নিয়ে তিনে আছে চেলসি। ২৫ ম্যাচে ৪৮ পয়েন্ট নিয়ে চারে আর্সেনাল।

২৮ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে আছে ব্রাইটন।

সম্পর্কিত নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button