এশিয়াবিশ্ব

কিয়েভের কাছাকাছি রুশ বাহিনী

নন্দন নিউজ ডেস্ক: রুশ বাহিনী এখন ইউক্রেনের রাজধানী কিয়েভের কাছাকাছি। সিএনএন অনলাইনের লাইভে এ তথ্য জানানো হয়।

ইউক্রেনের রাজধানীর কেন্দ্রস্থল থেকে রুশ বাহিনী প্রায় ২৫ কিলোমিটার দূরে রয়েছে। যুক্তরাজ্যের প্রতিরক্ষা মন্ত্রণালয় গতকাল শনিবার সবশেষ গোয়েন্দা মূল্যায়নে এ তথ্য জানিয়েছে।

কিয়েভের আশপাশের এলাকায় হামলা জোরদার করছে রুশ বাহিনী।

বিবিসি অনলাইনের খবরে বলা হয়, কিয়েভের উপকণ্ঠে দুই পক্ষের মধ্যে ব্যাপক লড়াই চলছে। কিয়েভে রাশিয়ার সর্বাত্মক হামলার আশঙ্কা করা হচ্ছে।

একাধিক আন্তর্জাতিক সংবাদ সংস্থার বরাত দিয়ে এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে জানানো হয়, উত্তর, পশ্চিম ও উত্তর-পূর্ব দিক থেকে কিয়েভের দিকে অগ্রসর হচ্ছে রুশ বাহিনী।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি দাবি করছেন, কয়েক দশকের মধ্যে সবচেয়ে বড় ক্ষয়ক্ষতির শিকার হওয়ার পর রাশিয়া এখন ইউক্রেনে নতুন করে সেনা পাঠাচ্ছে।

ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী দিমিত্র কুলেবা বলেছেন, যুদ্ধ অবসানে তাঁর সরকার আলোচনা করতে ইচ্ছুক। কিন্তু তাঁরা আত্মসমর্পণ করবেন না। কোনো আলটিমেটামও তাঁরা গ্রহণ করবেন না।

ইউক্রেনের প্রেসিডেন্টের উপদেষ্টা মাইখাইলো পোদোলিয়াক বলেছেন, কিয়েভ ইতিমধ্যে রুশ অবরোধের মধ্যে রয়েছে। তবে ইউক্রেনের সেনাবাহিনী ও স্বেচ্ছাসেবকেরা শহর রক্ষার জন্য প্রস্তুত হচ্ছেন।

ইউক্রেনে রুশ সামরিক অভিযান আজ রোববার ১৮তম দিনে গড়িয়েছে। ইউক্রেনের বিভিন্ন শহরে বিমান হামলার সতর্কসংকেত বাজতে শোনা গেছে। তার মধ্যে কিয়েভের উপকণ্ঠের এলাকাও রয়েছে।

সম্পর্কিত নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button